মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

বেতবুনিয়া উচ্চ বিদ্যালয়

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

এটি চট্টগ্রাম রাঙ্গামাটি রোড চাইঞুরুই বাজারের পর্শ্বস্থ অত্র ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেষে মনোরম পরিবেশে অবস্থিত। বর্তমানে সংযুক্ত হয়েছে ছাত্রাবাস সহ কম্পিউটার একাডেমী ও নির্মানাধীন  নতুন ছাত্রাবাস। যুগ যুগ ধরে এই বিদ্যালয় বেশ সুনামের সহিত পাঠ্যদান করে আসছে। দেশে বিদেশে প্রচুর জ্ঞানী গুনি রয়েছে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী। আমরা উক্ত বিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করছি

১৯৭২ইংরেজী

ইতিহাস:-

 চট্টগ্রাম - রাঙ্গামাটি মহাসড়কের পাশে মনোরম পরিবেশে বেতবুনিয়া উচ্চ বিদ্যালয় অবস্থিত। এটি একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়। ১৯৭২ সালে এটি স্থাপিত হয় । ততকালীন জেলা প্রশাসক বিদ্যালয়টি স্থাপন করেন । ৬ষ্ট হতে ১০ম শ্রেণী পর্যমত্ম শ্রেণী কার্যক্রম চলে । প্রতিটি ক্লাসে (ক+খ) দুইটি সেশনে ভাগ করে পাঠদান করা হয়। মোট ০৮ ( আট) জন শিÿক কর্মরত আছে । শ্রেণী কার্যক্রম ০৮ জন শিক্ষক দ্বারা পাঠদানে অসুবিধার কারণে আরও ০৬ জন খন্ডকালীনন শিক্ষক দ্বারা পাঠদান করে আসছে। প্রতি বছর প্রতিটি পাবলিক পরিক্ষায় ভাল ফলাফল করে আসছে। গত ২০১৩ ইং সালের এস.এস.সি পরীক্ষায় ০১ ( এক) গোল্ডেন পেয়েছে। পাবলিক পরীক্ষার পাশের হার ৮৫% এর উপরে। বিদ্যালয়টি দক্ষ পরিচালনা পরিষদ দ্বারা পরিচালিত হয় । প্রতিটি সদস্য শিক্ষিত ও প্রতিষ্টিত ব্যাক্তি হওয়ায় শিক্ষার গুনগত মানের ব্যাপারে তারা অনেক সজাগ ও আপোষহীন।  যার কারণে পাহাড়ী এলাকায় বিদ্যালয়টি হওয়া সত্বেও লেখাপড়ার মান আধুনিক ও যুগপোযোগী ।  

ছবি নাম মোবাইল ইমেইল
খোরশেদ আলম +8801817 78 57 17 hm.ku.alam62@gmail.com

ছবি নাম মোবাইল ইমেইল
রহমত উল্লাহ +8801553 7 666 10 test@test.com

শ্রেণি

ছাত্র

ছাত্রী

 মোট

৬ষ্ট

১৪০ জন

১১৩ জন

২৫৩ জন

৭ম

১০১ জন

১২৮ জন

২২৯ জন

৮ম

৭৮ জন

৮২ জন

১৬০ জন

৯ম

৬৪ জন

৯৮ জন

১৬২ জন

১০ম

৮৪ জন

৫৭ জন

১৪১ জন

৭২.২২%

ক্র:নং

নাম

পদবী

০১

বাবু অংসুই প্রম্ন চৌধুরী

সভাপতি

০২

জনাব, খোরশেদ আলম

প্র:শি/সম্পাদক

০৩

জনাব, মো: সামশুদ্দোহা চৌধূরী

সদস্য

০৪

জনাব, আবু মুছা

সদস্য

০৪

জনাব, মনির উদ্দিন

সদস্য

০৫

জনাব, ক্যচিংমং মারমা

সদস্য

০৬

মিসেস মরিয়ম বেগম

সদস্যা

০৭

বাবু,ক্যথোয়াই প্রম্ন মারমা

কো-অপ্ট সদস্য

০৮

জনাব, রহমত উলস্নাহ

শিক্ষক প্রতিনিধি

০৯

মিসেস ঊষা রানী বড়ুয়া

সংরক্ষিত ম:শি:প্রতি:

১০

জনাব সফিকুর রহমান

শিক্ষক প্রতিনিধি

সাল

পরীক্ষার্থীর সংখ্যা

A+

A

A-

B

C

D

মোট

ছাত্রী

হার

মোট

ছাত্রী

২০০৮

৬০

৩৭

--

১২

১৫

--

৪৫

১৬

৭৫%

২০০৯

৭৮

৪৩

০১

১৭

১১

১৮

--

৫৫

২৫

৭১%

২০১০

৯০

৪৮

০১

১৬

১৯

১৮

১৫

--

৬৯

২০

৭৭%

২০১১

১০২

৬২

--

১১

২০

২৫

১৯

০১

৭৬

৪৩

৭৬%

২০১২

১২৬

৭১

--

২৬

১৩

২২

২৯

০১

৯১

৪৬

৭২.২২%

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাইমারী ও জুনিয়র বৃত্তি ২৩ জন

একাধিক সাফল্য ও অর্জন রয়েছে অত্র বিদ্যালয়ের। শিক্ষা ক্ষেত্রে উপজেলা,জেলা ও সরকারী প্রতিষ্ঠান হতে অনেকবার সম্মাননা পায় বিদ্যালয়টি। পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষকের নিরলস অবস্থানের কারণে বেতবুনিয়া উচ্চ বিদ্যালয় অনেকাংশে সাফল্যিত। বর্তমানে বিদ্যালয়ের চারপাশে একটি মনোরম পরিবেশ তথা শিক্ষার্থীদের দৃষ্টি নন্দনের জন্য ও স্কুলমূখী হওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে সজ্জিত করা হচ্ছে মনোরমভাবে। চলতি বছরে ফূরের বাগানের সাথে কৃত্রিম ঝর্ণার প্রবাহ তৈরী করা হবে বলে জানা গেছে। এই বিশেষ অর্জন ও স্বীকৃতির জন্য বেতবুনিয়া উচ্চ বিদ্যালয়ে সংযোজন করা হয়েছে বেশ কয়েকটি বিল্ডিং যেমন অফিস বিল্ডিং,ছাত্রাবাস বিল্ডিং, পরিষদ সংলগ্ন বিশালিএকাডেমিক বিল্ডিং সহ সংস্কার করা হচ্ছে সব কটি স্থাপনা। ভবিষ্যতে এই বিদ্যালয়টি কলেজে রূপান্তরিত হলে সেটি হবে অত্র বিদ্যালয়ের শ্রেষ্ট অর্জন।

প্রথমত শিক্ষার গুনগত মান উন্নয়ন করাই আমাদের ভবিষ্যত পরিকল্পনার প্রধান উদ্দেশ্য। এ ছাড়াও শিক্ষিকদের জন্য উন্নত ও আধুনিকায়ন পাঠ্যদান নিশ্চিত করণ, সকল শিক্ষক/শিক্ষিকাকে যুগোপযোগী করে তোলা, কম্পিউটার,ল্যাপটপ ও প্রজেক্টরের মাধ্যমে ক্লাস নেয়া, বেতনভাতার পাশাপাশি অতিরিক্ত সম্মানি দেয়া ইত্যাদি। আমি প্রধান শিক্ষক হিসেবে যতদিন কর্মরত আছি কিংবা যারা পরবতীর্তে আসবেন তারা যেন এই প্রতিষ্টানের শিক্ষাকে আধুনিকায়নের মাধ্যমে পরিচালিত করতে পারে এবং সকল শিক্ষার্থীকে যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে পারে সে প্রচেষ্টাই আমার মুল উদ্দেশ্য থাকবে। আগামীতে অত্র বিদ্যালয়ের ফলাফল ১০০%তে ১০০% ধরে রাখতে সকল অবিভাবক সহ এলাকার সর্বস্থরের শিক্ষানুরাগীদের সহযোগিতা একান্ত প্রয়োজন।

চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়ক হয়ে উপগ্রহ ভূ-কেন্দ্র ও  এশিয়ার ২য় পুলিশ স্পেশালা ট্রেনিং স্কুলের মধ্যবর্তী স্থানে ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়ন সংলগ্ন  মহাসড়ক ঘেষে বেতবুনিয়া উচ্চ বিদ্যালয়।

পোষ্ট কোড-৪৫১১

উপজেলা-কাউখালী,

রাঙ্গামাটি পার্বত্য জেলা।

-----